2020年7月19日星期日
বাসবার প্রশস্ততা গণনা
বাসবার প্রশস্ততা গণনা I4 = 2.45Id সূত্রে, আই 4 হ'ল চার স্তরের তামা বাসবার (এ) এর
বর্তমান বহন ক্ষমতা। দ্রষ্টব্য: দ্বি-স্তর এবং উপরে তামার বারগুলি বোঝায় যে
বাসবারের বেধের সমান দ্বি-স্তর বাসবারের মধ্যে একটি বায়ু ফাঁক রয়েছে। 40 ℃ একটি
পরিবেষ্টিত তাপমাত্রায় এবং 25 an এর পরিবেষ্টনের তাপমাত্রায় বাসের মধ্যে রূপান্তর
সম্পর্কটি হ'ল: I40 = 0.85I25 সূত্রে, আই 40 হ'ল 40 ℃ (এ) এ বাসের বর্তমান বহন
ক্ষমতা; আই 25 হ'ল 25 ডিগ্রি (এ) এ বাসের বর্তমান বহন ক্ষমতা। একই পরিবেষ্টিত
তাপমাত্রার অবস্থার অধীনে তামা বাসবার এবং অ্যালুমিনিয়াম বাসবারগুলির একই
ট্র্যাফিকেশনের ডাউনলোড ট্র্যাফিকের মধ্যে রূপান্তর সম্পর্কটি হ'ল: IAl = ICU / 1.3
সূত্রে, আইসিইউ হ'ল তামা বাসের বর্তমান বহন ক্ষমতা; আইএএল হ'ল তামা বাসের বর্তমান
বহন ক্ষমতা। উদাহরণস্বরূপ, উপরের সূত্র অনুসারে, টিএমওয়াই 100 × 10 বাসের বর্তমান
বহন ক্ষমতা হ'ল: একক স্তর: 100 × 18.5 = 1850A। অনুসন্ধানের ম্যানুয়ালটি 1860A। এই
তথ্যটি চীন ইন্ডাস্ট্রি প্রেসের জল ও বিদ্যুৎ মন্ত্রক দ্বারা জারি করা 'উচ্চ
ভোল্টেজ বিতরণ ডিভাইস রেগুলেশনস' এর উপর ভিত্তি করে। ডাবল স্তর: 2 (TMY100 100 10)
বর্তমান বহন ক্ষমতা: 1850 × 1.58 = 2923 (একটি); [চেক ম্যানুয়ালটি 2942 এ]; তিনটি
স্তর: 3 (TMY100 100 10) বর্তমান বহন ক্ষমতা: 1850 × 2 = 3700A [3780A এর জন্য
ম্যানুয়ালটি পরীক্ষা করুন] উপরের সমস্ত গণনা ম্যানুয়ালটিতে থাকা ডেটার সাথে বেশ
কাছাকাছি এবং উপরের সূত্র অনুসারে বাসবারের সামর্থ্য গণনা করা যেতে পারে। 3.4 বিবরণ
(1) উপরের গণনা সূত্রটি 120 × 12 এর বাস বারগুলিতে এবং নীচে নির্দিষ্টকরণের
ক্ষেত্রে প্রযোজ্য। (২) আকৃতির বাসের বর্তমান বহনক্ষমতার জন্য বাস কাটার মেশিন, গণনার জন্য
অর্থনৈতিক বর্তমান ঘনত্ব ব্যবহার করার পরামর্শ দেওয়া হয়। 4 বাসবারগুলির তাপ ও
বৈদ্যুতিন সংশ্লেষ ৪.১ বাসের তাপীয় প্রভাব ৪.১.১ বাসের বারের তাপীয় প্রভাবটি
সেই তাপীয় প্রভাবকে বোঝায় যা বাস বারটি স্রোতের প্রবাহের কারণে নির্দিষ্ট অবস্থার
অধীনে বহন করতে পারে। স্যুইচিং সরঞ্জাম এবং নিয়ন্ত্রণ সরঞ্জামগুলিতে এটি নির্দিষ্ট
সময়ের মধ্যে নির্দিষ্ট ব্যবহারের মধ্যে এবং কার্যকারিতা শর্তাদির অধীনে বাসবারের
দ্বারা চালিত রেট করা স্বল্প সময়ের সহিত বর্তমান (আইকে) বোঝায়। ৪.১.২ বর্তমান রেট
দেওয়া স্বল্প সময়ের সাথে সামঞ্জস্য রেখে বাসের
সর্বনিম্ন ক্রস বিভাগ নির্ধারণ করুন
GB3906-1991 সূত্র অনুযায়ী '3.6-40.5 কেভি এসি ধাতু-সংযুক্ত সুইচগার এবং
নিয়ন্ত্রণ সরঞ্জাম' [পরিশিষ্ট এফ]: এস = (আই / এ) (টি / θ) 1/2 এর সর্বনিম্ন ক্রস
বিভাগ নির্ধারণ করতে বাস বার সূত্রে: এস bus বাস বারের সর্বনিম্ন ক্রস বিভাগ, মিমি
2; আই - স্বল্প সময়ের সাথে বর্তমানের প্রতিরোধের রেট দেওয়া হয়েছে, এ; একটি —
উপাদান সহগ, তামা 13, অ্যালুমিনিয়াম 8.5; T-- রেট দেওয়া শর্ট সার্কিট সময়কাল,
গুলি; — — তাপমাত্রা বৃদ্ধি (কে), খালি কন্ডাক্টরের জন্য সাধারণত 180 কে এবং 4s
সময়কালের জন্য 215 কে। 31.5 কেএ / 4
এস
সিস্টেমের জন্য, তামা বাসবারের সর্বনিম্ন ক্রস-বিভাগীয় অঞ্চলটি হ'ল: এস =
(31500/13) × (4/215) 1/2 = 330 মিমি 2 অ্যালুমিনিয়াম বাসের সর্বনিম্ন
ক্রস-বিভাগীয় অঞ্চল এবং তামা বাসের সর্বনিম্ন ক্রস-বিভাগীয় অঞ্চলের মধ্যে
সম্পর্ক: সাল = 1.62SCu সূত্রে, SAL হল অ্যালুমিনিয়াম বাসের সর্বনিম্ন
ক্রস-বিভাগীয় অঞ্চল; এসসিইউ হ'ল কপার বাসের সর্বনিম্ন ক্রস-বিভাগীয় অঞ্চল। 31.5
কেএ / 4 এস সিস্টেমের জন্য অ্যালুমিনিয়াম বাসের সর্বনিম্ন ক্রস-বিভাগীয় অঞ্চলটি
হ'ল: বিক্রয় = 1.62 × 330 = 540 মিমি 2 ডিএল 404-1997 'ইনডোর এসি উচ্চ ভোল্টেজ
সুইচগিয়ার অর্ডার করার জন্য প্রযুক্তিগত শর্তাবলী' এর 7.4.3 এর বিধান অনুযায়ী
গ্রাউন্ডিং বাসবার এবং এটির সাথে সংযুক্ত কন্ডাক্টরের ক্রস-বিভাগটি রেট দেওয়া
সংক্ষিপ্ত- এর 87% গণনা করতে সক্ষম হবে নেমপ্লেটের সার্কিট ব্রেকিং কারেন্ট।
সিস্টেমের শর্ট সার্কিটের ক্ষমতা অধীনে গ্রাউন্ড বাসের সর্বনিম্ন ক্রস-বিভাগীয়
অঞ্চল
(শর্ট সার্কিট সময় 4 এস)।
订阅:
博文评论 (Atom)
没有评论:
发表评论